মোশাররফ করিম বর্তমান সময়ের অন্যতম সেরা নাট্যব্যক্তিত্ব। বর্তমান আকাশচুম্বী জনপ্রিয়তা তার। একের পর এক দর্শকপ্রিয় নাটক উপহার দিয়ে যাচ্ছেন। তার অভিনীত ধারাবাহিকগুলোরও টিভি চ্যানেলের অন্যতম আকর্ষণ। সম্প্রতি এক গণমাধ্যমে নাটকের বাইরেও নিজের জীবন নিয়ে আলোচনা করেছেন এ অভিনেতা। জানিয়েছেন তাকে নিয়ে তার পরিবার খুবই হতাশ ছিল।
কোনো ভরসাই রাখতে পারত না তার ওপর। অনেকটাই বাউন্ডুলে, ছন্নছাড়া টাইপের ছিলেন। যে কারণে তাকে নিয়ে পরিবার অতটা ভাবত না। তিনি বলেন, আমার পরিবারের অদ্ভুত নিরাসক্ত একটা বিষয় আছে। আমি বুঝতে পারতাম, আমাকে নিয়ে পরিবারের এক ধরনের চিন্তা ছিল। তারা ভেবেছিল, আমাকে দিয়ে কিচ্ছু হবে না। একদিন বিরক্ত হয়ে তারা আমাকে একবার ঢাকা থেকে বরিশাল পাঠিয়ে দিয়েছিল। এর কারণ জানাতে তিনি বলেন, আমার দুরন্তপনাই এর মূল কারণ। আমি প্রায়ই হারিয়ে যেতাম।
বাসা থেকে বের হয়ে কোথায় কোথায় যেন চলে যেতাম। সেই স্বভাবের কারণেই তারা আমাকে গ্রামে পাঠিয়ে দিল। সেখানে থাকলে এদিক-ওদিক ঘুরে বেড়ানো যাবে না। পড়াশোনাটা ভালো হবে। তাই পরিবার এমন সিদ্ধান্ত নিয়েছিল বলে জানান তিনি। তবে পরিবারের এ সিদ্ধান্তটি খুব দারুণ ছিল জানিয়ে মোশাররফ করিম বলেন, বরিশালে আমার জীবনের শ্রেষ্ঠ সময় ওই পাঁচ বছর।